ঢাকা স্টক এক্সচেঞ্জের সামনে রাতভর বিক্ষোভ চলার পর অনশনরত বিনিয়োগকারীদের তুলে দিয়েছে পুলিশ। তুলে দেওয়ার নিন্দা জানিয়েছেন সংসদে বিরোধীদলীয় প্রধান হুইপ জয়নুল আবদিন ফারুক।

সকাল সাড়ে ৮টার দিকে মতিঝিল থানা পুলিশ আন্দোলনকারীদের সরিয়ে দেয়। বিএনপির প্রচার সম্পাদক ফারুক সোমবার দুপুরে এক মানববন্ধন কর্মসূচিতে বলেন, সরকার এভাবে নিঃস্ব-অসহায় বিনিয়োগকারীদের অনশন কর্মসূচি থেকে হটিয়ে দিয়ে তাদের গণতান্ত্রিক অধিকার হরণ করেছে। আমরা এহেন কর্মকাণ্ডের প্রতিবাদ ও নিন্দা জানাই।  অনশনকারীরা জানান, পুলিশ অনশনস্থলে এসে মাইক ছিনিয়ে নেয়। চেয়ার ভেঙে ফেলে এবং আন্দোলনরতদের সরে যেতে বাধ্য করে।

 

এরপর সকাল পৌনে ৯টার দিকে ডিএসইর সামনের সড়কে যান চলাচল স্বাভাবিক হয়। গত প্রায় দুই সপ্তাহ ধরে টানা দরপতনের পর রোববার বেলা ১১টা থেকে আমরণ অনশনের ঘোষণা দিয়ে ডিএসইর সামনে অনশন শুরু করে সাধারণ বিনিয়োগকারীরা। রাতভরও তাদের অনশন কর্মসূচি চলে। পুঁজিবাজারে অস্থিরতা নিরসনের দাবিতে কার্যকর পদক্ষেপ চেয়ে আন্দোলন করে আসছিলেন তারা।

 পুঁজিবাজারের সার্বক্ষণিক মনিটর এবং যেকোন  তাৎক্ষণিক প্রয়োজনে প্রয়োজনীয় সিদ্ধান্ত গ্রহণের জন্য অর্থমন্ত্রীর নেতৃত্বে ৬ সদস্যের উপদেষ্টা কাউন্সিল গঠন করেছে সরকার। এসএসির চেয়ারম্যান অধ্যাপক ড. এম খাইরুল হোসেন এক জরুরি সংবাদ সম্মেলনে দুপুরে এ তথ্য জানিয়েছেন।