নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রথম মেয়র নির্বাচিত হলেন ডা. সেলিমা হায়াৎ আইভী। তিনি এক লাখ তিন হাজার ২৮৯ ভোটের ব্যবধানে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী শামীম ওসমানকে পরাজিত করে মেয়র নির্বাচিত হন। আইভী পেয়েছেন এক লাখ ৮৩ হাজার ৭৯৪ ভোট। শামীম ওসমান পেয়েছেন ৮০ হাজার ৫০৫ ভোট।

নির্বাচন পরবর্তী এক সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচন কমিশনার এটিএম শামসুল হুদা (সিইসি) বলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে যেসব আশঙ্কা করা হয়েছিল তা ভুল প্রমাণিত হয়েছে। তিনি বলেন, “নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। ভোটারদের উপস্থিতি ছিল সন্তোষজনক।

ডা. সেলিমা হায়াৎ আইভী ২০০৩ সালের ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ পৌরসভার চেয়ারম্যান নির্বাচনে বিপুল ভোটে জয়লাভ করে প্রথম মহিলা চেয়ারম্যান নির্বাচিত হন এবং চলতি বছরের ২৭ জুন পর্যন্ত তিনি মেয়র হিসেবে দায়িত্ব পালন করেন।

ফলাফল পুরো ঘোষণার আগেই নিজেকে বিজয়ী দাবি করছেন, কীভাবে- জানতে চাওয়া হলে বেশিরভাগ কেন্দ্রে ভোট গণনা হয়ে যাওয়ার তথ্য জানিয়ে আইভী বলেন, আমার কাছে খবর এসেছে, আমি জিতে গেছি। আমি জানতাম, এটা হবে, কারণ জনতা আমার পক্ষে ছিলো।স্বাধীনতার পর নারায়ণগঞ্জ পৌরসভার প্রথম চেয়ারম্যান আলী আহম্মেদ চুনকার মেয়ে আইভী বলেন, পৌর মেয়র হিসেবে তিনি যেভাবে দলমত নির্বিশেষে সবার জন্য কাজ করেছেন। সিটি মেয়র হলেও তাই করবেন।

নারায়ণগঞ্জ শহর আওয়ামী লীগের সহসভাপতি আইভী দল থেকে সমর্থন না পেয়েও নির্বাচন করেছিলেন। তবে বিজয়ী হলেও আওয়ামী লীগের হয়ে কাজ করে যাওয়ার অঙ্গীকার করেন তিনি বলেন, আমি দলের এক জন কর্মী হয়েও থাকতে চাই।