১৯৭৪ সাল। নারায়ণগঞ্জ পৌরসভার প্রথম নির্বাচন। শ্রমিক নেতা আলী আহম্মদ দলের সমর্থন চাইতে গেলেন বঙ্গবন্ধুর কাছে। চুনকাকে বুকে জড়িয়ে ধরে বঙ্গবন্ধু বলেন, মনোনয়ন তো দিতে পারবো না। তবে দোয়া করে দিলাম। চুনকা পিছু হটলেন না। তখন বঙ্গবন্ধুর আওয়ামী লীগ সমর্থন দেয় আরেক প্রার্থী খোকা মহিউদ্দিনকে। সেই নির্বাচনে বিপুল  ভোটে বিজয়ী হন চুনকা। আর সবচেয়ে কম ভোট পেয়ে খোকা মহিউদ্দিন হন তৃতীয়।

২০১১সাল। বঙ্গবন্ধু থেকে হাসিনা। চুনকা থেকে চুনকার মেয়ে আইভী। সিটি করপোরেশনের প্রথম নির্বাচনে চুয়াত্তরের পুনরাবৃত্তি ঘটালেন আওয়ামী লীগ।

আওয়ামী লীগ পরিবারে বেড়ে ওঠা আইভী বঙ্গবন্ধু কন্যার সমর্থন  চেয়েছিলেন। কিন্তু তাকে সমর্থন না দিয়ে দেয়া হলো শামীম ওসমানকে। অবশেষে রোববারের নির্বাচনে চুয়াত্তরের ইতিহাসের পুনরাবৃত্তি।  

৭৪ সালে পৌর নির্বাচনে বিজয়ী হয়ে চুনকা প্রথমেই গিয়েছিলেন ৩২ নম্বরে বঙ্গবন্ধুর বাসায়। বঙ্গবন্ধু চুনকাকে জড়িয়ে ধরে বলেছিলেন আমি জানতাম চুনকা, তুই জিতবি।এখন দেখার বিষয়  নাসিক নির্বাচনের পর আইভী কে গণভবনে বঙ্গবন্ধু কন্যা তার পিতার মতো বলেনকিনা।

জনতা ভুল করেনি। চুনকার বুনে যাওয়া লড়াই ফিরিয়ে দিয়েছে আইভীকে।আইভী ভাবেননি একদিন নগরপিতার আসন অলঙ্কৃত করবেন। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রথম মেয়র নির্বাচিত হলেন ডা. সেলিমা হায়াৎ আইভী। তিনি এক লাখ তিন হাজার ২৮৯ ভোটের ব্যবধানে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী শামীম ওসমানকে পরাজিত করে মেয়র নির্বাচিত হন। আইভী পেয়েছেন এক লাখ ৮৩ হাজার ৭৯৪ ভোট। শামীম ওসমান পেয়েছেন ৮০ হাজার ৫০৫ ভোট।

১৯৭৪ সালে নারায়ণগঞ্জ পৌরসভার প্রথম নির্বাচন আজকের ডা. সেলিনা হায়াৎ আইভীর পিতা আলী আহাম্মেদ চুনকা  বিপুল  ভোটে বিজয়ী হন । আর সবচেয়ে কম ভোট পেয়ে খোকা মহিউদ্দিন হন তৃতীয়। আওয়ামী লীগ সমর্থন দেয় আরেক প্রার্থী খোকা মহিউদ্দিনকে।