যোগাযোগ মন্ত্রী সৈয়দ আবুল হোসেন বলেছেন, আগামী বছর নাগাদ রেলওয়ের যাত্রীসেবা লক্ষনীয় উন্নতি হবে। তিনি আজ আকস্মিক কমলাপুর রেলস্টেশন পরিদর্শনে গিয়ে যাত্রীদের সঙ্গে মতবিনিময়কালে একথা বলেন। মন্ত্রী সকাল সাড়ে সাতটা হতে আটটা পর্যন্ত রেলওয়ে স্টেশনের টিকেট কাউন্টার, ফাটফর্ম, বিশ্রামাগার পরিদর্শন করেন।

তিনি এ সময় ফাটফর্মে পবিত্র ঈদ উল আযহা উদযাপন শেষে রাজধানীতে ফিরে আসা যাত্রীদের সাথে মতবিনিময় করেন। তিনি এ সময় সমবেত যাত্রীদের জানান, বাংলাদেশ রেলওয়ের যাত্রী পরিবহণ ক্ষমতা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এবার ঈদ উপলক্ষে সাতজোড়া বিশেষ সার্ভিস চালু করা হয়েছে। সংগ্রহ করা হচ্ছে নতুন লোকোমোটিভ এবং কোচ। মন্ত্রীর এ আকস্মিক পরিদর্শনে যাত্রীরা উৎসাহিত হন এবং রেলসেবার মান উন্নয়নে তার মন্ত্রীকে বিভিন্ন পরামর্শ দেন।
যাত্রীরা ঈদের আগে ঢাকা-কিশোরগঞ্জ রুটের এগারসিন্ধুর এক্সপ্রেস ট্রেনটি নরসিংদীতে দুস্কৃতিকারীদের দেয়া আগুনে তিগ্রস্ত হওয়ায় পরও ট্রেনের সময়সূচী অব্যাহত রাখতে রেলওয়ের কর্মকর্তা-কর্মচারীদের প্রাণান্ত প্রয়াসের প্রশংসা করেন। মন্ত্রী যাত্রীদের নিয়ে প্রথম শ্রেণীর যাত্রীদের জন্য নবনির্মিত বিশ্রামাগার এবং যাত্রীদের জন্য স্থাপিত সুপেয় পানির বিশেষ ব্যবস্থা পরিদর্শন করেন।
মহিলা ও শিশুদের জন্য বিশেষ কাউন্টারসহ অন্যান্য কাউন্টার পরিদর্শনকালে যাত্রীরা সুশৃঙ্খলভাবে টিকেট সংগ্রহ করতে পারছেন বলে মন্ত্রীকে অবহিত করেন। একজন যাত্রী টিকেট পাননি বলে মন্ত্রীকে অভিযোগ করলে তিনি তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণে রেল কর্মকর্তাদের প্রয়োজনীয় নির্দেশ দেন।
যাত্রীরা রেলওয়ে স্টেশন ব্যবস্থাপনা ও ট্রেনের সময়সূচী যথাযথ অনুসরণে মন্ত্রীকে কঠোর নির্দেশনা প্রদানের অনুরোধ জানান।

এ সময় মন্ত্রী নিয়মিত রেলস্টেশন আকস্মিক পরিদর্শনে আসবেন বলে তাঁদের আশ্বস্ত করেন।