প্রতারণা মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন নিয়েছেন দৈনিক আমাদের সময়ের সাবেক সম্পাদক নাঈমুল ইসলাম খান। সোমবার সকালে তিনি ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে হাজির হয়ে আইনজীবীদের মাধ্যমে জামিনের আবেদন করলে মহানগর হাকিম শাহাদত হোসেন ১ লাখ টাকা মুচলেকায় তা মঞ্জুর করেন।

মামলার বাদী বিএনএস গ্র“পের চেয়ারম্যান ব্যবসায়ী এম এন এইচ বুলুর আইনজীবীরা এ সময় জামিনের বিরোধিতা করলেও তা নাকচ হয়ে যায়। শুনানির সময় বাদীর মন্তব্যে আসামি পক্ষের আইনজীবীদের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়।গত ২৭ সেপ্টেম্বর ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে দায়ের করা এ মামলার আরজিতে বলা হয়, অর্থ সঙ্কটের কারণে নাঈমুল ইসলাম খান দুই কোটি ৩৫ লাখ টাকায় বুলুর কাছে মালিকানার অংশ বিক্রি করে দেন। কিন্তু পরে তাকে না জানিয়েই পত্রিকার শেয়ার আরেকজনের কাছে হস্তান্তর করেন। মামলায় বলা হয়েছে, বুলু এ বিষয়ে নাঈমুল ইসলামে সঙ্গে যোগাযোগ করলে তিনি ওই টাকা সুদসহ ফেরত দেওয়ার অঙ্গীকার করেন। কিন্তু তা রক্ষা না করে বাদীকে বিভিন্নভাবে ঘুরিয়ে গত ২৫ মে অর্থ ফেরত দিতে অস্বীকার করেন নাঈমুল।সোমবার জামিন আবেদনের ওপর শুনানি চলাকালে এম এন এইচ বুলু আদালতে উপস্থিত নাঈমুল ইসলামকে ভণ্ড ও প্রতারক বললে আসামি পক্ষের আইনজীবীরা উত্তেজিত হয়ে ওঠেন। এ সময় বুলু তাদের ‘ভাড়াটে আইনজীবী’ বলে উল্লেখ করলে আসামির আইনজীবীরা আদালতের অনুকম্পা প্রার্থনা করেন এবং বাদীর বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগে ব্যবস্থা নিতে বলেন। এই অবস্থায় আদালতের কাছে ক্ষমা চেয়ে নিস্কৃতি পান বুলু।

জামিন আবেদনের শুনানিতে নাঈমুল ইসলাম খানের পক্ষে অংশ নেন ঢাকা আইনজীবী সমিতির সভাপতি শেখ হেমায়েত হোসেন, প্রকাশ রঞ্জন বিশ্বাস ও দুলাল মিত্র। বাদী পক্ষে ছিলেন অ্যাডভোকেট তাপস দত্ত ও শাহ আলম।