এনার্জি বাল্বের আলোয় আলোকিত হয়ে উঠছে পর্যটন শহর রাঙ্গামাটি। পৌর এলাকার প্রধান সড়কসহ বিভিন্ন অলিগলির সড়কের লাইট পোষ্টে ইতোমধ্যে সহস্রাধিক বাল্ব সংযোজনের কাজ সম্পন্ন হয়েছে। রবিবার রাঙ্গামাটি পৌরসভার উন্মুক্ত বাজেট ঘোষনা ও জনতার মুখোমুখি অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে পৌর কাউন্সিলার নিয়াজ আহম্মদ একথা জানান।

তিনি জানান রাঙ্গামাটিকে আধুনিক শহরে পরিণত করার জন্য চলতি বছরের মে মাস থেকে এনার্জি বাল্ব সংযোজনের কাজ শুরু হয়। শহরের ৯ টি ওয়ার্ডের প্রধান সড়কসহ কিছু গুরুত্বপূর্ণ সড়কের লাইটপোষ্টে পিলাবেন বাল্ব এর পরিবর্তে এ পর্যন্ত ১ হাজার ৫০০ টি এনার্জি বাল্ব লাগানো হয়েছে। পৌর এলাকার লাইট পোষ্টে এনার্জি বাল্ব সংযোজনের কাজ অব্যাহত রয়েছে।

তিনি জানান, শহরের প্রধান সড়কের বাতি সংযোজনের কাজ সম্পন্ন হয়েছে। রাঙ্গামাটিকে একটি আধুনিক নগরী হিসাবে গড়ে তোলার জন্যই মূলত এই পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। নগরীতে সহস্রাধিকক বাল্ব স্থাপনের ফলে কোন এলাকাই আর অন্ধকারে থাকছে না।

এনার্জি বাল্বের আলোয় আলোকিত হয়ে রাতের বেলায় রাঙ্গামাটি শহর এর সৌন্দর্য বৃদ্ধি পাওয়ায় পৌর মেয়র সাইফুল ইসলাম চৌধুরী ভুট্টোকে অভিনন্দন জানিয়েছে সচেতন নাগরিক সমাজ।