নির্দলীয় সরকার পদ্ধতি পুনর্বহালের দাবিতে আগামী দুই মাসজুড়ে জনসভাসহ জনসংযোগের কর্মসূচি দিয়েছে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। আজ মঙ্গলবার নয়া পল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


৭ থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সারাদেশে গণমিছিল, জনসভা হবে। ২০ সেপ্টেম্বর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত বিভিন্ন জেলা ও মহানগরে জনসভায় বক্তব্য দেবেন বিরোধীদলীয় নেতা। রোববার দলের শীর্ষ পর্যায়ের নেতা এবং সোমবার ১৮ দলীয় জোটের নেতাদের সঙ্গে বৈঠক করে এই কর্মসূচি চূড়ান্ত করেন বিএনপি চেয়ারপারসন। কর্মসূচির বিষয়ে ফখরুল বলেন, “আমরা সচেতনভাবে এমন কোনো কর্মসূচি দিতে চাই না, যাতে জনগণের দুর্ভোগ হয়, দেশে অর্থনীতি ক্ষতিগ্রস্ত হয়। “আমরা নির্দলীয় সরকারের দাবি আদায়ে সরকারকে বাধ্য করতে সারাদেশে জনমতকে আরো শক্তিশালী করতেই এই কর্মসূচি ঘোষণা করছি।” নির্দলীয় সরকার প্রতিষ্ঠায় জনসংযোগের পাশাপাশি আরো কয়েকটি কর্মসূচিও দিয়েছে ১৮ দলীয় জোট।


সংবাদ সম্মেলনে ছিলেন কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, জামায়াতে ইসলামীর কর্মপরিষদের সদস্য মিয়া গোলাম পারওয়ার, হামিদুর রহমান আযাদ, এলডিপি মহাসচিব রেদোয়ান আহমেদ, যুগ্ম মহাসচিব সাহাদাত হোসেন সেলিম, ইসলামী ঐক্যজোটের মহাসচিব আবদুল লতিফ নেজামী, জাগপা সভাপতি শফিউল আলম প্রধান, এনপিপি চেয়ারম্যান শেখ শওকত হোসেন নিলু, এনডিপি সভাপতি খন্দকার গোলাম মূর্তজা, ন্যাপ সভাপতি জেবেল রহমান গানি, মুসলিম লীগের সভাপতি এ এইচ এম কামারুজ্জামান খান, লেবার পার্টির চেয়ারম্যান মুস্তাফিজুর রহমান ইরান, পিপলস লীগের সভাপতি গরীব নেওয়াজ, ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন মনি প্রমুখ।