নির্দলীয় সরকারের দাবিতে চলমান আন্দোলন ও বর্তমান রাজনৈতিক পরিস্থিতির বিষয়ে করণীয় জানতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে মতবিনিময় করছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

শনিবার রাত সোয়া ন’টার দিকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এই রুদ্ধদ্বার মতবিনিময় শুরু হয়।

বিএনপি সমর্থক পেশাজীবীদের সঙ্গে মতবিনিময়ের মাসব্যাপী যে কর্মসূচি খালেদা জিয়া নিয়েছেন, এটি তার প্রথম ধাপ। পেশাজীবী ছাড়াও তিনি ১২টি সাংগঠনিক জেলা কমিটির নেতাদের সঙ্গে মতবিনিময় করবেন। আগামীকাল রোববার রাতে গাজীপুর জেলা নেতাদের সঙ্গে বৈঠকে বসবেন বিএনপি চেয়ারপারসন।

শনিবারের মতবিনিময়ে শিক্ষকদের মধ্যে উপস্থিত আছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এমাজউদ্দিন আহমেদ, অধ্যাপক মনিরুজ্জামান মিঞা, অধ্যাপক আনোয়ারুল্লাহ চৌধুরী, এসএমএ ফয়েজ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক খন্দকার মুস্তাহিদুর রহমান, অধ্যাপক এনামুল হক চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মাহবুবউল্লাহ, অধ্যাপক সদরুল আমিন, আ ফ ম ইউসুফ হায়দার, অধ্যাপক জিন্নাতুন নেসা তাহমিনা বেগম, অধ্যাপক শাহিদা রফিক, অধ্যাপক আবদুল আজিজ, অধ্যাপক তাজমেরী এস ইসলাম, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক কামরুল ইসলাম হাসান, শরীফ উদ্দিন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ড. আ ন ম মুনির আহমেদ, সিদ্দিক আহমেদ চৌধুরী, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এম আমিনুল ইসলাম, অধ্যাপক কে এ এম শাহাদত হোসেন ম-ল, রফিকুল ইসলাম, অধ্যাপক ফাইসুল ইসলাম ফারুকী, সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক কামাল আহমেদ চৌধুরী, অধ্যাপক মোহাম্মদ ইকবাল, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ড. মো.মইনুল ইসলাম, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মো. মোশারফ হোসেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এ কে এম মতিনুর রহমান, এ এস এম শরফরাজ নেওয়াজ, মো. আলী নুর রহমান, তাহির আহমেদ, প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সাইফুল আলম সিদ্দিক, সাব্বির আহমেদসহ শতাধিক শিক্ষক। অনুষ্ঠানে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও উপস্থিত আছেন।